আমাদের পানির ফিল্টার মেশিন পাঁচ স্তর থেকে সাতটি স্তর পর্যন্ত হয়ে থাকে। এর প্রতিটি স্তরের কাজ আলাদা আলাদা হয়ে থাকে। আজ এটার পূর্ণাঙ্গ বর্ননা তুলে ধরা হলো। 💠 ১) সবার প্রথমে থাকে একটা কার্টিজ ফিল্টার। এর কাজ হল সকল ধরণের ময়লা আবর্জনা, বালি, শেওলা ও ১ মাইক্রোন এর চেয়ে বড় যেকোনো ময়লা আটকানো। 💠 ২) দ্বিতীয় স্থানে থাকে একটা বক্স বা কার্বন ফিল্টার। এর কাজ হলো পানির থেকে সকল প্রকার কেমিক্যাল দূর করা এবং পানির ঘনত্ব কমিয়ে আনা। 💠 ৩) তৃতীয় স্থানে থাকে একটা নেট বা কার্বন ব্লক ফিল্টার। এর কাজ হলো সকল প্রকার শুক্ষ ময়লা আটকানো এবং RO ফিল্টার এর সুরক্ষা নিশ্চিত করা। 💠 ৪) চতুর্থ পর্যায়ে এসে থাকবে RO ফিল্টার। এর কাজ হচ্ছে সকল প্রকার কেমিক্যাল, জীবাণু, শৈবাল, শুক্ষ থেকে অতিসুক্ষ অনুজীব পানি থেকে অপসারণ করে আপনাকে দেবে ১০০% নিরাপদ পানযোগ্য পানি এবং এটি তার অপর প্রান্ত দিয়ে জীবাণু যুক্ত পানি অপসারিত করে পানিকে নিরাপদ ও জীবাণু পানির সাথে মিশতে না পারে তা নিশ্চিত করে। এই ফিল্টার হচ্ছ RO Sistam এর প্রধান ফিল্টার। 💠 ৫) পঞ্চম স্থানে থাকে একটা পোস্ট কার্বন ফিল্টার। যার কাজ হচ্ছে পানির থেকে সকল প্রকার গন্ধ দূর করা ও পানির স্বাদ বৃদ্ধি করা।


আমাদের পানির ফিল্টার মেশিন পাঁচ স্তর থেকে সাতটি স্তর পর্যন্ত হয়ে থাকে। এর প্রতিটি স্তরের কাজ আলাদা আলাদা হয়ে থাকে। আজ এটার পূর্ণাঙ্গ বর্ননা তুলে ধরা হলো।
💠 ১) সবার প্রথমে থাকে একটা কার্টিজ ফিল্টার।
এর কাজ হল সকল ধরণের ময়লা আবর্জনা, বালি, শেওলা ও ১ মাইক্রোন এর চেয়ে বড় যেকোনো ময়লা আটকানো।
💠 ২) দ্বিতীয় স্থানে থাকে একটা বক্স বা কার্বন ফিল্টার। এর কাজ হলো পানির থেকে সকল প্রকার কেমিক্যাল দূর করা এবং পানির ঘনত্ব কমিয়ে আনা।
💠 ৩) তৃতীয় স্থানে থাকে একটা নেট বা কার্বন ব্লক ফিল্টার। এর কাজ হলো সকল প্রকার শুক্ষ ময়লা আটকানো এবং RO ফিল্টার এর সুরক্ষা নিশ্চিত করা।
💠 ৪) চতুর্থ পর্যায়ে এসে থাকবে RO ফিল্টার। এর কাজ হচ্ছে সকল প্রকার কেমিক্যাল, জীবাণু, শৈবাল, শুক্ষ থেকে অতিসুক্ষ অনুজীব পানি থেকে অপসারণ করে আপনাকে দেবে ১০০% নিরাপদ পানযোগ্য পানি এবং এটি তার অপর প্রান্ত দিয়ে জীবাণু যুক্ত পানি অপসারিত করে পানিকে নিরাপদ ও জীবাণু পানির সাথে মিশতে না পারে তা নিশ্চিত করে। এই ফিল্টার হচ্ছ RO Sistam এর প্রধান ফিল্টার।
💠 ৫) পঞ্চম স্থানে থাকে একটা পোস্ট কার্বন ফিল্টার। যার কাজ হচ্ছে পানির থেকে সকল প্রকার গন্ধ দূর করা ও পানির স্বাদ বৃদ্ধি করা।

Post a Comment

Previous Post Next Post